Reading Time: < 1 minute

শেষ হয়ে গেল গত ৩১ জুলাই জগৎ জুড়ে বিজ্ঞান থেকে আয়োজিত বিশেষ ক্যাম্পেইন বিজ্ঞানে বিশেষজ্ঞ। মোট পাঁচটি সেগমেন্টে জগৎ জুড়ে বিজ্ঞানের অফিসিয়াল ফেসবুক গ্রুপে ২০০ এর বেশি সাবমিশনের মাধ্যমে সম্পন্ন হয় ক্যাম্পেইনটি। সারা বাংলাদেশ থেকে বিভিন্ন জায়গার শিক্ষার্থীরা ভার্চুয়ালি অংশগ্রহণ করার সুযোগ পায় এই ক্যাম্পেইনে। ঘরে বসে একই ধাঁচের কনটেস্টে অংশগ্রহণ করার ফলে এর থেকে যেন আগ্রহ উঠে না যায় সেজন্য জগৎ জুড়ে বিজ্ঞান পরিকল্পনা করে ভিন্ন ধাঁচের আয়োজনের। সেগমেন্ট গুলোর মধ্যে উল্লেখযোগ্য: সাইন্স ফ্যাক্টস, সাইন্স মিমস, ইনফোগ্রাফিক কনটেন্ট, ওয়াইলড ন্যাচার ফটোগ্রাফি, অ্যাস্ট্রো ফটোগ্রাফি। সেখানে সকল সেগমেন্ট থেকে সেরা ৫ জন বিজয়ী নির্ধারিত হয়।
সাবমিশন করার পর সেই পোষ্টের রিচ থেকে ৫০% এবং জাজমেন্টের মাধ্যমে বাকি ৫০% নির্ধারণ করা হয়। প্রথমবারের মতো এই ক্যাম্পেইন আয়োজন করার কারণে খুব বেশী পরিসরে সাড়া জাগাতে না পারলেও পরবর্তী ক্যাম্পেইন গুলোতে বেশ ভালো পরিমাণে অংশগ্রহণ আশা করছে আয়োজকরা।
বিজয়ীদের মধ্যে ছিলেন,


শামস বিন শহিদ (বিজ্ঞান মিম)
এ আর এম গালিব (বিজ্ঞান ফ্যাক্ট)
ওমর মুহাম্মদ শাফি (ওয়াইল্ড নেচার ফটোগ্রাফি)

সকল বিজয়ীদের জন্য জগৎ জুড়ে বিজ্ঞান পরিবারের থেকে অসংখ্য শুভেচ্ছা এবং ভালোবাসা। জগৎজুড়ে বিজ্ঞান আশা রাখে যে ভবিষ্যতেও তারা এই বইয়ের জগৎ এর বাহিরে বিজ্ঞানকে অন্যভাবে তুলে ধরতে পারবে।